ডেভিড ওয়ার্নারের অবসরে অস্ট্রেলিয়া দলের হয়ে কে ওপেনিং করবেন !

সিলেট পর্বের শুরুর আগের দিন জানা যায় শোয়েব মালিককে আর দেখা যাবে না এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। দুই দিনের জন্য ছুটি নিয়ে গিয়েছিলেন দুবাইয়ে। কিন্তু পরে জানালেন পারিবারিক সমস্যার কারণে ফিরে গেছেন পাকিস্তানে, বিপিএলই নাকি এবার আর খেলবেন না। তাঁর দল ফরচুন বরিশালও পরে জানিয়েছিল, পাকিস্তানি ব্যাটারকে টুর্নামেন্টে পাচ্ছে না তারা।কিন্তু আজ জানা গেল ভিন্ন কিছু। আবারও বিপিএলে ফিরছেন মালিক।

সিলেটে পর্বে দেখা যাবে তাঁকে। এক বিজ্ঞপ্তিতে বরিশাল ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, আগামী ২ ফেব্রুয়ারি ফরচুন বরিশালের দলে আবার যোগ দিচ্ছেন পাকিস্তানি অভিজ্ঞ অলরাউন্ডার মালিক। সিলেট পর্বের ৩ ফেব্রুয়ারি খুলনা টাইগার্সের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বরিশাল। ফ্র্যাঞ্চাইজির এক সূত্র আজকের পত্রিকাকে জানিয়েছে, দুই পক্ষের সম্মতিতে মালিক আবার যোগ দিচ্ছে বরিশালের সঙ্গে।

তবে ঢাকা পর্বের পর চুক্তি বাতিলের সময় মালিককে নিয়ে ‘ফিক্সিংয়ের’ গুঞ্জনও ওঠে। বাংলাদেশের বেসরকারি এক টেলিভিশনে সেই গুঞ্জনের অভিযোগ খোদ করেছিলেন বরিশালের মালিক মিজানুর রহমান। পরে অবশ্য নিজের কথার সুর পাল্টান তিনি। বলেন, ‘শেষ কিছুদিন শোয়েব মালিককে নিয়ে অনেক কথা বলতে শুনেছি। আমি এটার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সে একজন ভালো খেলোয়াড় এবং সে তার সর্বোচ্চটাই আমাদের দিয়েছেন।

এটা নিয়ে আমরা আর আলোচনা না করি।’এর আগে বিপিএল শুরুর দিনই পাকিস্তানের অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করার ঘোষণা দিয়ে আলোচনা-সমালোচনায় ছিলেন মালিক।

সবমিলিয়ে জমজমাট হতে চলেছে ক্রিকেটের মহল।